Home / Uncategorized / শ্রীপুরে সোয়েটার কারখানায় শ্রমিক বিক্ষোভ, আহত ৮

শ্রীপুরে সোয়েটার কারখানায় শ্রমিক বিক্ষোভ, আহত ৮

বাংলা ট্রিবিউনে মে ০৬, ২০১৭ প্রকাশিত

গাজীপুর

গাজীপুরের শ্রীপুরে এক সোয়েটার কারখানায় কাজের অনুকূল পরিবেশ তৈরি, পিস রেট, উৎপাদন রেট ও বোনাস বাড়ানোসহ ১৪ দফা দাবিতে ভাঙচুর ও শ্রমিক বিক্ষোভ ঘটেছে। এসময় শ্রমিকদের হামলায় কমপক্ষে ৮ কর্মকর্তা-কর্মচারী আহত হয়েছেন। শনিবার (৬ মে) সকাল নয়টা থেকে বিকাল ৩টা পর্যন্ত মাস্টারবাড়ি এলাকার ক্রিস্টাল ইন্ডাস্ট্রিয়াল বাংলাদেশ প্রাইভেট লিমিটেড নামের ওই কারখানায় এ বিক্ষোভের ঘটনা ঘটে। গাজীপুর শিল্প পুলিশ-২ এর সহকারী উপ-পরিদর্শক (এএসআই) নজরুল ইসলাম বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আহতরা হলেন- কারখানার উর্ধ্বতন নির্বাহী রকিবুল ইসলাম (৪০), সোহেল আহমেদ (৩৫), উপ-উৎপাদন ব্যবস্থাপক সৈয়দ কবির (৪০), উৎপাদন ইনচার্জ মোখলেছুর রাহমান (৪০), কেট অফিসার আবু সাঈদ (২৮), সুপারভাইজার জহিরুল হক (৩২), কোয়ালিটি সুপারভাইজার রোকনুজ্জামান (৩২), ইসমাইল (৩০), আজিজুর রহমান (৩৩) প্রমুখ। আহতদের মাওনা চৌরাস্তা এ কে মোমরিয়াল হাসপাতাল প্রাইভেট লিমিটেডে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে পুলিশ জানায়, আজ (শনিবার) সকাল ৮টা থেকে শ্রমিকেরা কাজে যোগ না দিয়ে কারখানা চত্বরে সমবেত হতে থাকেন। সকাল ৯টার দিকে তারা ভেতর থেকে কারখানার মূল ভবন আটকিয়ে ভবনটির সামনে অবস্থান নেন। এসময় কারখানার কর্মকর্তা-কর্মচারীদের অবরুদ্ধ করেও রাখেন।

এএসআই  নজরুল ইসলাম জানান, সকাল থেকে বিকাল পর্যন্ত কারখানার কর্মকর্তাদের অবরুদ্ধ করে বিক্ষোভ-ভাঙচুর করে শ্রমিকরা। তারা কোনও পুলিশ বা গণমাধ্যম কর্মীদের প্রবেশ করতে দেয়নি। আগামীকাল (রবিবার) কারখানার ব্যবস্থাপকদের সঙ্গে শ্রমিক প্রতিনিধিদের বৈঠকের আশ্বাসে বিকাল তিনটার দিকে বিক্ষোভকারীরা কারখানা থেকে বেরিয়ে যায়।

এ কে মেমোরিয়াল হাসপাতাল প্রাইভেট লিমিটেডের কর্তব্যরত চিকিৎসক জোবায়ের ওয়াহিদ বাংলা ট্রিবিউনকে জানান, হাসপাতালে ৮ জন কর্মকর্তা-কর্মচারী চিকিৎসা নিয়েছেন। কারও অবস্থায়-ই গুরুতর নয়।

এ ব্যাপারে ওই কারখানার অ্যাডমিন ম্যনেজার পারভেজ কোনও মন্তব্য করতে রাজি হননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

১৫ বছরে পোশাক পণ্যের মূল্য কমেছে ৪০ শতাংশ : বিজিএমইর প্রতিবেদন

ভোরের কাগজ পত্রিকায় ৩০ মে তারিখে প্রকাশিত গত ১৫ বছরে বিশ্ববাজারে বাংলাদেশের ...