Home / Uncategorized / ঝামেলা ছাড়াই ইউএইর ভিসা পাবেন বিকেএমইএ সদস্যরা

ঝামেলা ছাড়াই ইউএইর ভিসা পাবেন বিকেএমইএ সদস্যরা

বণিকবা‌র্তা পত্রিকায় ২২ শে মে ছাপা হয়েছে

বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিকেএমইএ) সদস্য পোশাক শিল্প ব্যবসায়ীরা ঝামেলামুক্তভাবে সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) ভিসা পাবেন। বাংলাদেশে নিযুক্ত ইউএইর রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক শেষে গতকাল এক বিবৃতির মাধ্যমে এ তথ্য জানিয়েছে সংগঠনটি।

বিবৃতিতে বলা হয়, গতকাল দুপুরে বিকেএমইএর সঙ্গে ঢাকায় দেশটির রাষ্ট্রদূত ড. সায়ীদ বিন হাজার আল শাহীর এক বৈঠক অনুষ্ঠিত হয়। বাংলাদেশে ইউএইর দূতাবাসে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় বিকেএমইএর প্রতিনিধি হিসেবে সংগঠনটির সভাপতি ও সংসদ সদস্য একেএম সেলিম ওসমান ও দ্বিতীয় সহসভাপতি মনসুর আহমেদ, প্রধান নির্বাহী কর্মকর্তা সুলভ চৌধুরীসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এতে ঝামেলামুক্ত ভিসা প্রাপ্তি ও ব্যবসা সম্প্রসারণে ইউএইর সঙ্গে বিকেএমইএর সমন্বিতভাবে কাজ করার বিষয়ে সিদ্ধান্ত হয়।

উল্লেখ্য, মধ্যপ্রাচ্যে নিটওয়্যার রফতানি প্রবৃদ্ধি প্রায় ২১ দশমিক ১৯ শতাংশ। এ প্রবৃদ্ধির ধারাকে ত্বরান্বিত করতে গতকালের সভায় নিটওয়্যার রফতানি বৃদ্ধির জন্য মধ্যপ্রাচ্যের ব্যবসায়িক কেন্দ্র হিসেবে বিবেচিত ইউএইর রাষ্ট্রদূতের কাছে বেশকিছু সহযোগিতা কামনা করেন বিকেএমইএ সভাপতি। এর মধ্যে ইউএইর নিটওয়্যার পণ্য আমদানিকারক ব্যবসায়ীদের একটি পূর্ণাঙ্গ তালিকা চান তিনি। এ সময় তিনি দুই দেশের ব্যবসায়িক সম্পর্ক জোরদারে বিকেএমইএর সুপারিশে এর সদস্যদের বিনা ঝামেলায় ইউএইর ব্যবসায়িক ভিসা প্রদান ও দুই দেশের ব্যবসায়ীদের যৌথ উদ্যোগে বাংলাদেশে শিল্প স্থাপন ও বাণিজ্য পরিচালনারও আহ্বান জানান।

বিকেএমইএ সভাপতির এ আহ্বানের পরিপ্রেক্ষিতে ইউএইর রাষ্ট্রদূত ড. সায়ীদ বিন হাজার আল শাহী বলেন, বাণিজ্য বৃদ্ধির এ পদক্ষেপকে স্বাগত জানায় ইউএই। ইউএইর সঙ্গে ব্যবসায়িক সম্পর্ক স্থাপনের লক্ষ্যে যেসব ব্যবসায়ী বিকেএমইএর সুপারিশ নিয়ে আবেদন জানাবেন, তাদের ব্যবসায়িক ভিসা দেয়া হবে। এছাড়া যৌথ বিনিয়োগের মাধ্যমে দ্বিপক্ষীয় বাণিজ্যিক সহযোগিতা বৃদ্ধিরও আশ্বাস দেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

১৫ বছরে পোশাক পণ্যের মূল্য কমেছে ৪০ শতাংশ : বিজিএমইর প্রতিবেদন

ভোরের কাগজ পত্রিকায় ৩০ মে তারিখে প্রকাশিত গত ১৫ বছরে বিশ্ববাজারে বাংলাদেশের ...